১ .
দুহাত বাড়িয়ে আছি আমি,
জমা হলো মুহূর্তের ভগ্নাংশ কিছু ।
আকাঙ্খার শেষ নেই তাই
শৈশবের চেনা সেই ঝাউবন এনে দাও ...
সব কিছু দিতে পারি তার বিনিময়ে ।
সব কিছু ...
২ .
তুমি সব কিছু দিতে পারো
তুমি বলেছিলে ।
আজ মাঝখানে দেয়ালটা যদিও পাথর,
এপাশের নদীর জলেতে
ছায়া কাঁপছে না আর ।
তুমি ভাল থেকো,
আমি হাত ফিরিয়ে নেবো ...
কোন অভিযোগ রাখবো না ।