১.
নেই মামা আজকাল ভালোমানুষটি  হয়ে থাকেন ..
কিছু নেই .. লোটা কম্বলটি সম্বল .. তবুও
আজকাল নামটাম হয়েছে ..
নুন আনতে পান্তা যদিও ফুরোয় না ..
পান টা আনতে প্রায়শঃ ই ভুল হয়ে যায় I
ছবিরানী কে কিন্তু কিছুতেই ভুলতে পারেন না I
অতএব বসে বসে ছবিরানীর জাবর কাটেন গাদা গাদা ..
কি করা যায় ? নামী লোক, সুতরাং হাত পা বাঁধা I


২.
শহুরে মৌমাছিরা আজকাল দেরী করে আসে I
ছবিরানী চোখ মটকায়, পান মুখে গোঁজে I
নেই মামা ঠান্ডা সিঙ্গাড়া খান গোগ্রাসে,
বিবিজানেরা হাল ছেড়ে অন্য খদ্দের বসে খোঁজে I


৩.
সামনে ইলেকশন ..
নেই মামা আজকাল ভালোমানুষটি হয়ে থাকেন I


৪.
নেই মামা আজকাল ভালো মানুষ টি হয়ে থাকেন I


৫.
নেইমামা আজকাল ..
দুত্তোর, নিকুচি করেছে .. ভালো মানুষের ইয়ে করি ..
ওহ .. ওহ .. এটা পাবলিক প্লেস .. ভেরি সরি, ভেরি সরি !