তুমি নেই, চলে গেছ,
প্রিয়জন যারা আছে,
তারা সব জানি আজ কাঁদবে ।  
শান্ত সমাহিত, আলোকিত তবু তুমি,
স্মৃতি গুলো জানি আজ থামবে ।
এমনি সন্ধ্যাবেলা, জীবনের রংখেলা
জীবনের মুখোমুখি আনবে ।
একদিন চোখে জানি বৃষ্টি অঝোর ধারে নামবে ।


সেদিনের কথাগুলো মনে হয় ।
স্মৃতিরা দেরাজে সব জমা রয় ।
একদিন মনখানা সেদিনের কথা ভেবে ভাঙবে ।
একদিন মনে জানি বৃষ্টি অঝোর ধারে নামবে ।
শান্ত সমাহিত, আলোকিত তবু তুমি


যাত্রাপথের জানি হলো শেষ ।
তবু তার রয়ে গেল সে কি রেশ ।
একদিন সে রেশেতে তোমার মুখের ছবি আনবে,
একদিন মুখে জানি বৃষ্টির ফোঁটা এসে জমবে ।
একদিন মনে জানি বৃষ্টি অঝোর ধারে নামবে ।
শান্ত সমাহিত, আলোকিত তবু তুমি


আজি এ স্মরণ সভা তোমাকেই দিই মোরা উপহার ।
হৃদয়ে ব্যাথার মেঘ আকাশটা কালো করে বারবার ।
ঝঞ্ঝা আসবে বলে বিদ্যুৎ আকাশেতে হানবে,
একদিন চোখে জানি বৃষ্টি অঝোর ধারে নামবে ।


শান্ত সমাহিত, আলোকিত তবু তুমি
স্মৃতি গুলো জানি আজ থামবে ।
এমন সন্ধ্যাবেলা
চেনামুখ গুলো জানি কাঁদবে ।
যেখানেই আছ তুমি ভালো থেকো প্রার্থনা,  
ভালবাসা আমাদের জানবে ।
স্মৃতির বর্ষা জানি বাঁধভাঙা হয়ে আজ নামবে ।