কাল মাঝরাতে ...
চিঠি এসে গেছে সকলের নামে ।
খয়েরি খামের বুকে আঁকিবুকি চিঠি
সকলেই দুরুদুরু বুকে ... কি জানি কখন
ডাক এসে যাবে ।  চোখের তারায় লেখা হলো
অরণ্য কাঁপানো কিছু ছায়া । গেল মুছে
চোখের জলের বাসি দাগ । রাত হল ...
কার্ত্তিক পূর্ণিমার রাতে,
রূপোর থালায় চাঁদ, অশরীরী পাখি,
উড়ে এসে ঘুমলো এখন । কার সাথে
উজিয়ে ভাসবে তুমি ? দরজা বন্ধ রেখো ।
পিদিমেতে তেল কম, কে জানে কখন
চিঠি হতে এসে যাবে ...
রাতচিঠি ভাসবে হাওয়ায় ।