১ .
উড়ে যাওয়া পাতাগুলো দেয়ালেতে ছবি,
কানাগলি চুয়ে রোদ নেমে এলো ।
ঘড়িতে বারোটা দশ, অবাক পৃথিবী,
ব্রাঞ্চ সবে শেষ হলো ।
গোলাপি মেঘের ছায়া ...
কাল রাত থেকে আকাশটা থমথমে,
ঝড় এল বলে ।
২ .
ওরে আমার মন খারাপের উড়ান ঝড়,
কাল রাতেতে বৃষ্টি ডিডিম-মেঘের ভার ।
আজ সকালে বাদলা দিনের কদম ফুল,
হাওয়ার তোড়ে বৃষ্টিরা সব পগার পার ।
বৃষ্টি থামুক, দিনটা ভাসুক ঝড়ের তোড়ে,  
মনটা রে তুই অচিন দেশের রাস্তা ধর ।
উড়ুক পাতা, ধুলোয় আঁধার হোক না দিন
আজা সারাদিন কালবোশেখির চলুক ঝড় ।