কিছু কিছু কথা থেকেই যায় মনের ভেতর ।
কিছু কিছু কথা মনের ভেতর বেড়ে ওঠে,  
ডাল পালা মেলে আকাশের দিকে মাথা তোলে,
সূর্যের আলো শুষে নেয়,
রাতের চাঁদের  আলো গায়ে মাখে ।
কিছু কথা মনের আড়ালে থেকে যায়,  
মনের গভীরে ছায়া ফেলে ।


কিছু কথা এরকমই থাকে ।
চোখের আড়ালে থেকে,
চোখের পাতায় লিখে রেখে দিয়ে যায়
কিছু কথা থেকে গেছে মনের ভেতর ।
দিন গুলো চলে যায় নিজের নিয়মে,  
রাত এসে খুলে দেয় প্যান্ডোরার ঝুলি ...
না বলা কথারা ধোঁয়ার বাতাসে ভাসে ।
দম ফাটা বারুদ গন্ধ
ভীষণ কষ্ট তখন ... বড় কষ্টের সময় ।