কিছু তো সেদিন ছিল তোমার চোখেতে,
আকাশের মুখ নীল ছিল ...
ঘাসের পাতায় ছিল ভেজা সকালের জলছাপ ।
তুমি এসেছিলে সবার অলখে,
যখন চোখের দেয়ালে মুখ ভেসে এল,
বুকেতে দামামা ... কলরোলে
মুখরিত  হয়েছিল মনের আকাশ ।


কিছু তো সেদিন হিল তোমার চোখেতে
আজ বহুদিন পরে স্মৃতির এলবামে
কত বিকেলের সুখস্মৃতি ...
সেই যে ব্রীজের নীচে প্রথম পরশ দিয়েছিলে
পুজোর সময় ... তার সবকটা ছবি
এ্যালবামে রাখা আছে ।
আজ এতদিন পরে আবার বুকেতে
হাজার ঢাকের কাঠি কেন বেজে ওঠে ?


কিছু তো তোমার শরীর জুড়ে ছিল
এখন সেসব ... স্মৃতির দরজা খুলে এক, দুই, তিন
স্মৃতি রোমন্থন শুধু ...
তাও বা কমটা কিসের ... বল তো ?