আকাশটা নীল, মেঘেরা ভাসছে যেন সব পেঁজা তুলো,
শারদীয়া আজ খুশির ঝলক যেন এসে মন ছুলো ।
অমল ধবল কাশের রঙ্গেতে পরশখানিকে খুঁজো,
বিশ্ব প্রকৃতি নতুন সাজেতে, এসেছে মায়ের পুজো ।
মা যে এসেছেন সকলের মাঝে পাঁচটি দিনের তরে,
খুশির জোয়ার তাই এসে গেছে আজকে সবার ঘরে ।
ঢাকের আওয়াজ, খুশির রঙ্গেতে রঙ্গিন চতুর্দিক,
সেই রঙ্গেতেই রাঙ্গিয়ে সে দেবে হৃদয় সবার ঠিক ।
আয় রে সবাই, ভাগ করে নিই খুশির সেসব কণা,
একজোট হয়ে, মিলে সবি করি দুর্গার আরাধনা ।