এ কি আনন্দে আজ ভরিল ভুবন,  
দশ দিশা আলোকিত, মন আজ পুলকিত,  
হৃদয় সে চমকিত, হাসে অনুখন ।
এ কি আনন্দে আজ ভরিল ভুবন ।


নির্মল আকাশে দেখি রুপের বাহার ।
প্রাণে জাগে স্পন্দন, হৃদয়ের বন্ধন,
দৃষ্টি সে নন্দন, বর্ণন তাহার ।
নির্মল আকাশে দেখি রুপের বাহার ।


শীতল সমীর বহে, সুখের আবেশ,
সদা সে আনন্দধারা, মন মনে মনহারা
চারিদিকে পড়ে সাড়া, নব উন্মেষ ।
শীতল সমীর বহে, সুখের আবেশ ।


হৃদয় পাখীরে তুই, পাখা মেলে ধর ।
উড়িব আকাশে তোর সাথে তারপর ।