সময় যখন রাতে নিষ্কৃতি এনে দেয়,
বেহাগের সুর ভেসে আসে ...
শুনতে পাও কি তুমি ?
রাত্রি গভীর হলে,
ঢেউয়ের মাথায় খেলে স্মৃতির জোনাকি ...
দেখতে পাও কি তুমি ?
দিনের প্রথম আলো আড়মোড়া ভাঙছে যখন,
হাওয়ায় উড়তে থাকে ইশ্বর কণারা
জেগে থাকো নাকি তুমি ?
আমি সব দেখি, শুনি, রাতে জেগে থাকি
তুমিও রাতের আকাশে ভেসে থাকো নাকি ?