চেনাপথ, চেনামুখ ... এ সবই নিশ্চিন্ত ধ্রুবক ...
উত্তেজনা নেই, আস্ফালন নেই,
নেই কোনও আশা নিরাশার দোলাচল ।
সব কিছু স্থির হয়ে আছে পূর্ব নির্ধারিত,
নিয়মের গণ্ডিতে বাঁধা, নেই কোনও কোলাহল ।
এই যে যেমন ... আমি আছি, তুমি আছো
সম্পর্কটা শুধু সেই আগেকার মতো নেই।
ন’টা পনেরোর মিনিবাস আছে,
জানলার পাশের সীট টা আছে,  
সব কিছু পড়ে আছে যে কে সেই ।
যতই ভাবি না কেন নতুন একটা কিছু হোক,
সেই খাঁড়া, বটি , থোড় ...
সেই বসেদের লাল চোখ ।
নিষ্কৃতি চাইছি এবার, মুক্তি পেতে চাই ।
এরকম শীতল জীবন ছুঁড়ে ফেলে দিয়ে
অনিশ্চিত জীবন কিছু ... ভুমিকম্প আসুক ।
যা বলে বলুক লোকে ... বখাটে মেয়েটা
নাহয় দুদিন আমায় পাগলের মতো
রাত দিন বুকটা কাঁপিয়ে ...
রাতভোর শুধুই ভালবাসুক ।