জেনে রেখো রাহুকাল পেরিয়ে এসেছি আমি,
তাই রোদ্দুর ঢেকে গিয়ে মেঘ জমা হলে
আমি কবিতার খাতা খুলে বসি ।
আমি জানি এই পথ যেখানেতে শেষ হবে,
সরাইখানার দরজাটা খুলে যাবে ...
একটা নিপাট বিছানা, এক ঘড়া জল,
টেবিলের ওপরে রাখা এক খানি জলের গেলাস,
এ সব আমার হয়ে যাবে একদিন ।
যেদিন লেখার খাতা বন্ধ হবে, পাখিরা উড়বে সেদিন ।
আমি জানি আকাশ যেখানে গিয়ে মাটি ছোঁবে দিকচক্রবালে,
সেখানেই শুরু হয়ে যাবে অন্য এক লেখা ।
এখন অপেক্ষা শুধু নিরন্তর ...
ব্রাহ্মমুহূর্তের ।