কেউ কেউ ভুলে যায় ...
কেউ মনে রেখে দেয় সারাটা জীবন ।
জল বয়ে যায়, মন উসখুস করে,
হাওয়া এসে দাপিয়ে বেড়ায় চোখের পাতায় ।
পুরনো দেরাজ খুলে যায় ... ঘুম নেই চোখে,
চাঁদ নেমে আসে, কানে কানে বলে দেয়
তুই ভারি বদলে গেছিস ... মাইরি বলছি পিপি
তুই ভারি বদলে গেছিস । রাত হলে কেন তুই
আমার চোখের জলে বালিশ ভেজাস ?
বলতে পারিস পিপি, কেন তোর মুখ খানা
অকারণে জলে ভেসে ওঠে, আর আমি
ক্রমশ তলিয়ে যাই গহন গভীরে ... জানি না কোথায়,
শুধু জানি তুই ভারি বদলে গেছিস পিপি ।