অনুক্ত প্রশ্নরা কিছু ছড়িয়ে ছিটিয়ে আছে,
পড়ে থাক ওরা ... পড়ে থাক ... কোনো অভিযোগ করব না ।
আসলে সম্পর্কের দরজা গুলো যখন বন্ধ হয়ে যায়,
বাংলোর গেটেতে তখন ‘নো এন্ট্রি’ নোটিশ ঝোলে ।
আজ আর কোনো অভিযোগ করব না ।


একা বারান্দায় বসে দেখি ...
নিপাট আকাশের বুকে সাদা ভাসা মেঘ ।
আহা সূর্যের আলোর স্বাদ নিয়ে নিক না খানিক
নিয়ে নিক ওরা নিয়ে নিক ।
কাল যে হাতে ছিল সম্বর্ধনার ফুল,
আজ সেই হাতে দেখি উদ্যত চাবুক ।
জোনাকির মতো চোখ জ্বেলে ওয়া
আহা পথে পথে ওরা আকাশ খুঁজুক ।
আকাশ খুঁজুক, ওরা আকাশ খুঁজুক ।
আমি জানি ... কাল পূর্ণ হলে হ’ব মহারাজা ।
সেই দিন আবার আসুক ...
আহা ... আবার আসুক, সেদিন আবার আসুক ।