সুচনায় ভুমিকা কিছুই ছিল না ...
দরকারও ছিল না বোধহয় ।
এতটুকু ভাঙ্গা রোদ পড়ে ছিল ঘাসের পাতায়,
যেমন অন্য সব দিন পড়ে থাকে ।
তবু আজ সে রোদটুকু নীল খামে ভরলাম,
তোমাকে পাঠাতে হবে যে ।
শুনলাম তুমি নাকী আজকাল পড়ে আছো হিমাংকের নীচে ।  
পশমের জামা নেই ... তুমি নাকি বড় কষ্টতে আছো ?
যদি তাই হয় ... যে রোদ পাঠাবো আমি,
গায়ে মেখে নিও ... আমি খুশি হব ।