চুপ ... চুপ ... কথাগুলো শেষ,
বাতাসে উড়ছে ছায়াপথ ।
টুপ ... টুপ ... বৃষ্টির ফোঁটা,
গাছগুলো ভিজে লথপথ ।
আজ দিনটা অন্যরকম,
পায়রারা বকম বকম,
বন্ধ করল যখন,
বিকেলটা লাগলো বেশ ।


ঝুপ ... ঝাপ ... বৃষ্টিটা এল,
লালমাটি সে খবর পেল ।
টুং ... টাং ... স্মৃতিদের ছোঁয়া,
আকশটা স্বপ্নেতে ধোয়া ।
তারা আজ জ্বলবে না নাকি ?
বসে সেই ছবি খানা আঁকি,
মনে তবু স্বপ্নটা রাখি,
বৃষ্টির হবে শেষ ।