পথ নীল নির্জনে,
একা পথ চলি আনমনে,
এভাবেই পথ চলি রোজ,
এভাবেই চলে তার খোঁজ ।
এভাবেই দিন আসে দিন যায়,
শয়নে, স্বপনে নিশি জাগরনে ।


জীবন এভাবে পথ চলা,
এভাবেই তার ছলাকলা,
এভাবেই রোজ হাসা কাঁদা,
কভু খোলা, কভু বাঁধাছাঁদা ।
এভাবেই জীবনের সাথে বসে,
জীবনের সাথে কথা বলা ।


পথেতে নতুন কোনও মুখ,
দু দন্ড কুড়িয়ে পাওয়া সুখ,
কখনো বা কোনও এক মোড়ে,
পুরনো স্মৃতিরা এসে ওড়ে ।
এভাবে মিলিয়ে মিশিয়ে সবকিছু,
আশার আলোয় বাঁধি বুক ।


দিন শেষে ঘরে ফিরে এলে
খাবার টেবিলে রাখা হটপট ।
স্বাগত করছে জীবন ... এক মুখ হাসি,
Thank you life, thank you a lot .