হৃদে আছো মাগো তারা, আপন রুপে আত্মহারা
বিশ্ব জুড়ে ছড়িয়ে আছো, আমি যে মা সর্বহারা ।
যতই ভাবি তোমায় পেলাম, দেখি এ যে বন্ধকারা
তোমায় পূজে পাগল হলাম, আনন্দময়ী রসধারা ।


রাঙ্গাপায়ে রাঙ্গাজবা, হাতে মুদ্রা বরাভয়
রক্তাম্বুজে পূজা তোমার, বিশ্ব হলো আনন্দময় ।
কালী রূপে দিগম্বরী, সকল কাজ হলে সারা
ভৈরবী মা ত্রিনয়নী, তোমাতে হই অহং হারা ।


মাগো তোমায় পাবো কোথায়, কেমন করে আসব কাছে
ভয় হয় মা পূজায় আমার, ভ্রান্তি আমার হয় মা পাছে ।
তোমার পূজায় পাগল আমি, জীবন অসার তোমায় ছাড়া
তুমি মাগো ক্ষেমঙ্করী, প্রণাম তোমায় মা গো তারা ।