শুনেছি বাতাসে নাকি ভাসছে স্মৃতিরা ...
ওদিকে যাবই আমি ।
বড় ভাল লাগে পুরনো স্মৃতিতে ভেসে যেতে,
সেই ধানক্ষেত ... সেই যে শিউলি ফুলেতে ঢাকা
বাগানের ঘাস ।
ওখানে পৌঁছে গেলে নিয়ে নেবো
জীবনের শ্বাস ।


দেখছি আকাশে শুধু শরতের রঙ ।
পাহাড়ের ঢাল বেয়ে সন্ধ্যে নামছে ধীরে,
জীবনের খোলা আঙিনায় ।
সেই সব পুরনো স্মৃতিরা খেলছে আকাশে ...
সেই সব প্রিয় মুখ,
কখনো কখনো ছায়া ফেলে যায় রোদ ...
মনে হলে ভেঙ্গে যায় বুক ।


শুনেছি তুমি না কি আজকাল ভারি একা !
কোনো এক ক্লান্ত দুপুরে,
যদি চলে আসি ... পাব নাকি দেখা ?