চোখের পলক থাক চোখের পাতায়,
ব্যথার কথারা থাক খুশির মোড়কে ।
আনন্দ লহর এল, রাতভোর হলো,
আলোর পরশ যেন কমল কোরকে ।
তোমার খুশির পাশে শুয়ে থাক রোদ,
শীত, গ্রীষ্ম, ঝড়, বৃষ্টি এঈ তো জীবন ।
কাছে আসা, দূরে যাওয়া এ সবের মাঝে,
মনের শরীরে থাকে ঢাকা আবরন ।
চোখের পাতায় তবু পড়ে থাকে স্মৃতি ,
আসুক ঝঞ্ঝা ঝড়, শ্রাবনে প্লাবন ।
সেদিনের কথা এনে দিক প্রেম প্রীতি,
হাত পেতে সব নেব, এই তো জীবন ।