হাওয়ার চাদরে বেঁধেছি স্মৃতি সুখ,
বাগানের কাঁটা ঝোপ তাই মরূভুমি খোঁজে ।
খুঁজুক অনল বাস্প ওরা,
আমি খুঁজি আলগা বাঁধন কিছু ...
কিছু অন্ধকার, কিছু আলো,
এ বয়েসে তাই ভালো ।


এতদিন দূরে দূরে ছিলে,
ঘরের দরজা খানা যদিও ছিল খোলা ।
ডাক হরকরা রোজ চলে যেত,
বিকেলের রঙ এসে দিয়ে যেত দোলা ।


আজ সবকিছু সরিয়ে রেখেছি ...
খোলা মাঠ পেয়ে ঘরে ঢুকে গেছে
স্বপ্নের দেখা সেই নীল ঘোড়া ।
আজ তুমি আসবে বলেছ,
আজ তাই শুধু পাশাপাশি থাকা,
আজ শুধু পাশাপাশি ওড়া ।