সুন্দরী যে মেয়েটী চলে গেলো বুক দুরমুশ করে,
সে কোনো কাদম্বিনী ছিল না ... তবু এরকমই হয় ।
দশটা পাঁচটার প্রেডিক্টেড জীবন, কি আর বলব ...  
দুপুরের লুচি আলুরদমে ফের ভেসে ওঠে মেয়েটির মুখ ।
লেজারের পোস্টিং এখনো অনেকটা বাকি,
বসের গোমড়া মুখ, সিগারেটে সুখটান, ‌
এইসব ভাটবকা নিয়ে বেচে থাকি ...
অথবা বাঁচার মতো কিছু একটা হবে,  
হাসি, কাঁদি নিজের নিয়মে,
বাথ রুমে সময় কাটাই কিছুটা বেশিই ।
রাত ভোর করে স্বপ্নটা ফের আসে ।
দরজায় লিখে রেখে যায়
তোর কিছু হবে না মাইরি ... তুই ভারি ডরপোক শালা ।