তোমার ইশারা ছিল ...
আকাশেতে মেঘেদের সুখটান ... তাও ছিল,
তোমার ঘরের চৌকাঠে আঁকা ছিল
নিমন্ত্রনলিপি । তুমি ছিলে,
টান টান শরীর যেন রাজরাজেশ্বরী ।
সবকিছু ঠিক ঠাক ছিল ...
সময় যখন হলো , এসে দেখি
তখন বসন্ত শেষ, কেউ সেখানেতে নেই ।
শুধু একলা একটা বালিহাঁস
মুখ তুলে বসে আছে ...
আমি আসতেই উড়ে চলে গেল ।
তখন বসন্ত শেষ ... সেদিন চৈত্র মাস ।
সেদিন চৈত্র মাস ।