আজকাল বেখেয়ালে পড়ে থাকি ।
ঘরের জানলা দিয়ে ঢুকে পড়া কিছু মেঘ
চোখের ওপর উড়ছে এদিক ওদিক ।
মধুকলি এখনো মেলে নি চোখ ।
রাজ সিংহাসন ঝাড়পোঁছ হলো,
বব্রুবাহনেরা সব হারালো কোথায় ?
কোথায় সে নিমীলিত চোখের পরশ ?
ওজসে বিগত যৌবনের ছাপ,
হাতে রাখা আছে তবু অমৃত – কলস ।
দিন যায়, তমসায় ঢাকা পড়ে পথ,
ভগ্নাংশের বড় কাছাকাছি ...
বেখেয়ালে একা পড়ে আছি ।