যা কিছু সুন্দর, সৎ, শুভ
তাই দাও প্রভু ।
দুহাত বাড়িয়ে আছি আমি।
হে অন্তর্যামী,
হানাহানি, বিদ্বেষে বিষাক্ত পৃথিবী
অর্থহীন দ্বেষ, হিংসার আঁধারে
তুমি ধ্রুবতারা হয়ে থেক তবু ।


তুমিই তো শিখিয়েছ
জীবে প্রেম ঈশ্বরের রুপ ।
তবে কেন আজ পরিবেশ
দুষিত ভয়াল অন্ধকুপ ।
ঘৃণিত লোভের লেলিহান শিখা  
দাউ দাউ জ্বলে দশ দিক ।
রাহুকাল এসেছে ধরাতে,
প্রেম, ভালবাসা, ভ্রাতৃত্ব
সব যেন অজানা, অলীক ।


সৎ, শুভ, ধ্যেয় যা বুঝি আমরা
আজ তার স্থান নেই তবু,
তারই মাঝে মঙ্গলবোধ টুকু খালি
থাকে যেন এই প্রার্থনা শুধু প্রভু ।