খোলাম কুচির মতো মুখর হলাম,
মৌনতা , আজ তোর দিন ভর ছুটি ।
ফুলের কুঁড়ির মতো আজ মেলে ধরা,
আজ শুধু হুল্লোড় আর লুটোপুটি ।
আজ আমি রাস্তায় বাড়ালাম পা,
নতুন মুখের মেলা, যেন জলছাপ ।
মনের ভেতর মেঘ জমা ছিল যত,
বৃষ্টির হল শুরু, ভেজা টুপ টাপ ।
মুখচোরা দিন গুলো আজ হলো শেষ,
আজ শুধু ‘হ্যালো’ বলে দিন নয় ‘বেশ’ ।
আজ হাত ধরাধরি, বহুদূর হাঁটা,
মন তুই খুশি মনে দিন খানা কাটা ।