না হয় বলছি শোনো আরো একবার ।
তুমি তো বৃষ্টির মতো ঝরে পড়,  
বর্ষাস্নাত হয়ে হাতও মেলে ধর,
বলার বাকি থাকে না কিছুই ।
তবু বার বার মনে হয়,
না বলা অনেক কিছু ধুসরিত হলো ।
ঘূনপোকা এখন শরীরে,  
শিহরণ দেয় বিদ্যুতের মতো ।
কে জানে কখন রথ থেমে যাবে ...
তারপর নিরাকার সব কিছু ... তার মাঝে
হংস বলাকা এক উড়ে যাবে ।
উড়ে যায় যাক ... বলার যা ছিল
বলে দিই আরো একবার ।
তুমি আছ তাই আমি আছি,
জীবনের বড় কাছকাছি,
দুয়ে মিলে করি সংসার ।