কাল ছিল মহানিশা ...
আজ কালবেলা,
সবুজ গালিচা রেখেছি পেতে তাই ।
সবকিছু ঠিক ঠাক আছে,
উষ্ণীষ রাখা আছে, রত্নে খচিত ।
গৃহস্থি ডাহুকেরা আছে ... এখন
তোমার অপেক্ষা শুধু ।


কাল ছিল অমানিশা,
তুলোট মেঘেরা ছিল, ছিল কিন্নর কিন্নরিরা।
মধু যামিনীও বিভোর ছিল গতরাতে ।
সাগর সঙ্গমে ছিল দিব্যদ্যুতি,
সব কিছু ঠিক ঠাক ছিল ।


সবকিছু আজও ঠিক ঠাক আছে ।
সারাৎসার যা ... ভুলে যাই পাছে, বলে দিই ...
কালবেলা আজ কেটে গেলে,
শুনে রাখো ...
অপেক্ষা তোমার শুধু ।