দিন শেষ হয়ে এলো ..
শুধু মুহূর্তই বাকি .. তারপর ..
জলে ঝাঁপ দেবে বিপন্ন জানালা I
ধুসর নদীটি তাকে বুক পেতে নেবে,
না নিয়ে উপায়ই বা কি ?
বুকের ভেতর টা যার জল ছলছল ..
সে আর বাতাস ধরবে কতটুকু !
কতখানি আর তার পথের সম্বল !
তবু রাত শেষ হলে ..
পুবাকাশ ফাটা ফাটা হয় I
সূর্যের প্রথম কিরণ গলে চুঁয়ে পড়ে জলের ভিতর  ..
জানালাটি ভেসে চলে যায় জলের ভেতরে I
নদীটি আশায় আশায় থাকে ..
কোনো দিন কোনো এক বাঁকে,
হয়ত সাজানো হবে তার স্বয়ম্বর,
ডোবা জানালাটি ভাসবে আবার ..


নদীটি আশায় আশায় পথ চলে ..
হাসে, ভাসে, চঞ্চল, জল ছলছলে I