চেনা নেই, জানা নেই
তবু সেই সব মুখ,
সেই সব জটীল পাখীরা,
ঘরে ঢুকে বলে গেল
বুড়িয়ে গিয়েছি আমি ।
কি করে জানবে ওরা ...
নিজের তাগিদে লিখি ।
স্বার্থপর ? হবেও বা !
কে আর বুঝবে বল
আমার এ বোঝা ?
কে আর বইবে তা ?
সকালে যা লিখি,
বিকেলে তা বাসী ।
বুড়িয়ে গিয়েছি ?
আসে যায় না কিছুই ।
এই ছিরিছাঁদহীন লেখা
এইসব ... তাই ভালবাসি ।