বুকের ভেতরে কিছু হিম জমে আছে ।
সময়ের ছোঁয়া পেয়ে
তুষার প্রাসাদ এক ভাঙে,গড়ে ।
এক ঝাঁক উত্তুরে হাওয়ায়
নির্মম ওঠানামা ছিল ... আজও আছে ।
ভুলে যাই পাছে ... বলে নিই
জাফরানি ইচ্ছেগুলো
সাদা পাখী হয়ে ঠায় বসে আছে ।
শুনলাম বড় রাস্তার মোড়ে
হরিনামে অখণ্ড সংকীর্তন ।
জানলাটা খুলে দিই ...
শীতের হিমেল কিছু ঢুকুক ভেতরে ।
তোমাকে লিখব আজ শেষ চিঠি ।