হৃদয় কমলে চিরদিন থেকো
শুধু স্বপনেতে থেকো না ।
পরশ তোমার পাই যেন প্রিয়
আভাস টুকুই রেখো না ।
আমার আকাশে শশী তুমি ওগো
জোছনা ছড়ায়ে রেখো হে ।
নিশীথে যামিনী আলোকিত হবে
ভুবনমোহিনী তুমি যে ।
তোমারি প্রেমেতে মগন হয়েছি
তুমি কুসুমিত সখী গো ।
তুমি বিনা পৃথি দুখময় লাগে
সুখদায়ী প্রিয়ে তুমি তো ।
এস সহচরী, প্রেমলতা তুমি
কাননে কুসুম ফুটায়ে ।
পাশে এসে বোসো, হৃদয় আমার
পদতলে দিব লুটায়ে ।