জলের কুহকে জল জল গায়ে মেখে
একদিন ঠিক উবে যাবে ।
ডূবে যাওয়া ঘূর্ণি ঝড়ের ছোঁয়া
প্রসব যন্ত্রণা আনে ...
মায়াবী পাখীরা আসে
ফের উড়ে চলে যায়,
দিন বাড়ে, চুলেতে কলপ ।
মন যমুনায় নাও ভেসে যায়
ছপ ছপ ... ছপ ছপ ছপ ।
ডুবো ডুবো মন নিয়ে ঝাউবন চুপ ।
বুক ধড়ফড় ...
চোখের পাতায় আরেকটা চোখ,
লোলুপ অধর ।
সাগর সঙ্গম নিজের নিয়মে
ঠিক এসে যাবে,
কবর খোঁড়ার শাবল টা
রেখেছি কোথাও !
থির থির থির ... ভেসে চলে
ভেসে যাবে ... চলে যাবে
মন যমুনায় নাও ।