জীবন ... যাস না রে তুই, একটু দাঁড়া ।
মুখোমুখি হতে গেলে জলছবি চাই ।
সে তো নেই । তাই এখানেই আছি । একটু দাঁড়া ।
পুকুরের ধারে কাছে কেউ নেই,
তাই জলছবি নেই । যাদের আসার কথা
তারা সব অন্য পথে চলে গেছে মরীচিকা ভেবে ।  
নীল ঘোড়া পাঠিয়েছি ... দুদিনের পথ ।
এ দুদিন অপেক্ষা যাপন । এক্টূ দাঁড়া ।
অপ্রতুল ছায়া নিয়ে ঘরেতে ছিলাম,
সে ঘরটি ছেড়ে দিয়ে আজ ... নিলামে দিলাম ।
আর দুটো দিন ... বড়জোর ...
আসছি দাঁড়া ।