যে যার নিজের ঘরে, বুকের বোতাম খোলা
চোখে সুখপাখী ডানা ঝটপট,
কালী মার্কা বোতল, গেলাস পালটি করা
এ ঘরে দু দুটি শরীর লাট্টূ, লেত্তি যেন,
শাহী সরবতে ... ইশবগুলের ভুষি ।
অচেনা মেয়েটি ... পাঁচশোর দুটি নোট,
তাই পেয়ে খুশি । অখুশি বিকেল
এক লাফে জানলা পেরিয়ে উড়ে গেল ।
তুমি কবে জ্বলে পুড়ে শেষ হয়ে যাবে
চুরুটের মতো ?