তবুও উৎসুক পোড়া মন,
ভেবেছিল এরও শেষ আছে ।
নিছক নির্মোহ ছিল যা আশেপাশে,
অকালে হারিয়ে ফেলি আমি পাছে ।
নির্জন দুপুরে টুপ টাপ,
দু একটা কুয়াশা মাখা মুখ ।
উড়ে চলে গেল বহুদূরে,
ফেলে রেখে গেল ভুলচুক ।  
এবং সন্ধ্যাও নেমে এল
ছায়া ছায়া হলো সব তাই,
বিস্মৃতির সব চিহ্নটুকু নিয়ে
পোড়া মন ফের পুড়ে ছাই ।