উফ ... তুমি আজকাল কি হয়েছ বলতো ?
ঘড়িতে আট টা বাজে,
তুমি বিছানায় শুয়ে ।
এরপরে নদী এসে ঢুকে যাবে ঘরের ভেতর,
তখন কি করবে তুমি ?
নদী এসে ঢুকলেই ঝড়, টাইফুন ।
টলোমলো নৌকোতে জল ঢোকা,
এলবাট্রসের ইতিউতি ...
তোমার তো চপ্পলও নেই ধারেকাছে ।
যাই ... আমি গিয়ে এক ফাঁকে
বজরা বানিয়ে রাখি ।