এ ঘর থেকে ওঘরের দুরত্ব কতদূর ?
একটা দেওয়াল, নাকি একযুগ,
নাকি এভাবেই জিওমেট্রিক কিছু রেখে
পিকাসোর ছবি নেড়েচেড়ে, অর্ধেক বোতল
স্বর্গীয় তরল সমুদ্রে রেবাদি’র মুখ,
ঠোঁটের কোনাতে জমা ভালবাসা,
উফ ... আর কি চাই বলো তো ?
কোদাল, খুরপি, ইউরিয়া আঁচড়ে মন মাতাল ।
কাল রাত থেকে বসে আছি ল্যাপটপ কোলে
ঈশ্বরের বাগানে ।