ধর ... চৌরাস্তার মোড়ে
লোকটি মদ গিলছে অসভ্যের মতো,
আর চিৎকার করে গাল দিচ্ছে বিশ্বব্রহ্মান্ডকে ।
যখন সে মদ গেলে না,
তখন সে নিতান্ত ভালমানুষ,
মিমির কথা ভাবে আর মাঝে সাঝে
দু চার লাইন কবিতা লেখে ।
ওই ‘আই লাভ ইউ’ গোছের এলেবেলে লেখা কিছু ।
কবিতা লিখে জীবন কাটানো যায় না,
তাই নেশা করতেই হয় ।  
আর নেশা করলে মাথায় আগুন ধরে
আগুনে শুদ্ধ হয়ে যে বেরিয়ে আসে
সে আমি ।