সে মুখটি অপেক্ষায় আছে ।
অন্য কোনো পথ, অন্য কোনো দিকে
অন্য কোনো রঙের ছোঁয়াতে,
তার মতো নিখোঁজ মুখেরা পেল নতুন ঠিকানা ।
রাতভোর হলো । এবার মুখের মিছিল ।
চেনা অচেনার ভিড় ... সে তো কালও ছিল,
তবু যে মুখটি অপেক্ষায় আছে, ঠিকানার ভিড়ে,
সে মুখটি কোথায় ?
প্রহেলিকা ভীষণ !