অপেক্ষার অর্ধেক পকেটে রেখেছি,  
বাকি অর্ধেক গতরাতে মারা গেল ।
ফলিডল কেস । কেলো আর কাকে বলে!
যাকগে সে সব কথা,
এখন হাতেতে বিষণ্ণ কিছু ধরা,
ঘটি বাটি, বকের মাংস, আকাশের হৃৎপিণ্ড,
জলকে আছড়ে ফেলে গ্যাঁট হয়ে বসে আছি,  
তিনটি ঘন্টা শুধু, ওটুকু অপেক্ষা আমি জানি
দুলালের তালমিছরির মতো ।
সুপথ্য ... সুখাদ্য কিছু নয়, গলা দিয়ে নেমে যাবে ব্যস ।
অপেক্ষা ইলাস্টিক হলে,
সি. এল. এর এপ্লিকেশন টা পুশ করে দিয়ো বস্,
ছাদ ভেঙ্গে বৃষ্টি নামাবো আজ
কিছু মুভমেন্ট আসুক জীবনে ।