রাস্তা সে এরকমই ভাল ।
একা পথ হেঁটে যেতে পারো,  
শাল পিয়ালের গাছ পথের দুধারে
ঝরা পাতা পায়ের তলায় ...
কেউ কোথাও নেই ধারেকাছে,
রাস্তা সে এরকমই ভাল ।


ছেলেবেলা ... সেই কবেকার স্মৃতি ।
হোগলার বন, পিপুলপাতির নীল ছায়া
শিবপুর, গঙ্গার ধারে চোখাচোখি,  
উড়ে যাওয়া পাখীর মতন,
টেলিফোনে অনন্ত সময় ।


সময় হারিয়ে যায় সময়ের বুকে ...
ফেলে রেখে যায় সরল সে রেখা,
রাস্তা সে এরকমই ভাল ।