অসময়ে ছুঁয়ে যাওয়া,
সে তো শুধু ছোঁয়া নয় ...
আকাশের উথাল-পাথাল মেঘের পসরা,
বেলায় অরণ্যের ছায়া দীর্ঘতর হলে
জলের আয়নায় নিজেকেই খুঁজে পাওয়া ।
তালা ভাঙ্গা হলো দরজার,
সময়ের ঠিকানা কুলজি লেখা হলো
মাটির বুকেতে ।
তারপর ... ঘন নীলে প্রশ্ন রয়ে গেল
আমি তবে মানুষটা কে ?