পথ, সে তো একটাই ছিল,
সুনির্দিষ্ট সে পথে চেনা সে কোনো মূখ
কখনো ছিল না পাশেতে ।
আজ, জীবন সায়াহ্নে এসে,
সেই পথ, সেই কবেকার চেনা পথ,
এই সে প্রথম বলে গেল ...
আজ রাতে সরাইখানার
দরজাটা খোলা রেখো ।
সে নাকি এদিকেই থাকে ।