না না না ... ওখানে যাবো না ।
ওখানে পাহাড় ঠেলে ঠেলে
বিকেল এখন ঘাস ফুল ।
ইউক্যালিপ্টাসের ছায়া সমুদ্রে মিশেছে এখন,
মাঝ দরিয়ায় ঝড় সে তুমুল ।
ওখানে নীলের মাঝে হারিয়েছে স্মৃতির পাখীরা ।
কি হবে ওখানে গিয়ে ?
এখানেই ডেরা বাঁধি , এখানেই বসা যাক,
সাথে থাক যাত্রী বাকিরা ।
নিয়ম ভাঙার খেলা না হয় আজকে রাতে
দরজায় এসে ফিরে যাক না ...
ওখানে যাব না আমি কিছুতেই
না না না ।