ফাঁকি , ফাঁকি , ফাঁকি
ঘরের ভেতর ঘর বানিয়ে
তার ভেতরে থাকি ।
ঘরের মধ্যে ঘর,
সেই ঘরেতে দুজন তবু
অচিন পরস্পর ।
ঘরের দোরে নদী,
নৌকো বাঁধা ঘরের মানুষ
চাইত শুধু যদি,
একসাথেতে দুইজনাতে
ভাসিয়ে দিতেম ভেলা,  
আগের মতো শরীর ছুঁয়ে
চলত মনের খেলা ।
সেসব এখন স্মৃতি ।
পিঠের সাথে পিঠ লাগিয়ে
ভালবাসার ইতি ।
নিজের ছায়া খুঁজতে গিয়ে
বিশ্ব ভুলে থাকি ।
পিছন ফিরি খুঁজতে ছায়া
কোথায় ছায়া ... ফাঁকি ।  
আয়না ভেঙ্গেই বুঝি,
টুকরো কাচের কোলাজ বানাই
মনের মানুষ খুঁজি ।


এক ঘরেতে থাকি ।
কেউ চিনিনা আরেকজনায়
ফাঁকি , ফাঁকি , ফাঁকি ।