পিছুটান একটাই ছিল ।  
চিবুকে অদৃশ্য ছোঁয়া, ছিঁড়ে যাওয়া ক্যানভাসে
বানভাসি চোখ, আগের মতই এসে মুছে দিল  
ট্যাবলেটে সেভ করা লেট নাইট, সানডের নাছোড় অনেক কিছু ।  
ইদানিং চাবুক রেখেছি সাথে । রেখেছি তো, চালাতে পারছি কই ?
জুতো জোড়া যেই টেনে আনি, চোরা সাইক্লোনে উড়ে যায় সব
নিকানো উঠোন, পাজামার দড়ি, পোষা পাখিদের অলস যাপন ।
ঝড় শেষ হলে ওসমান মিয়া বলে গেল ... আজ জুম্মাবার
বললে কি হবে, মোজা খুঁজতেই দিনটা কাবার ।  
পিছুটান একটাই শুধু ...  পাসওয়ার্ড কি যেন একটা কিছু ছিল !
ভুলে গেছি আরো একবার ।