শীতের কুয়াশা পড়ে সকালে,
মনের কুয়াশা ঢাকে সারাদিন ।
নিবীড়ে ঢোকে না আলো চোখে তাই,  
বিছানায় আঁকা কিছু অন্তিম ।
জল জমা রাস্তাতে ছপছপ,
খোলা ছাতা সার সার ঢাকে মুখ ।
ওই বুঝি এলো ওই এলো রে,
ঘুম ভেঙ্গে বুক খানা ধুকপুক ।


আজ কেন গতকাল ভেবে সুখ ?
বুক খানি ধুকপুক ধুকপুক ।