এ কেমন অন্ধকার জমে আছে হাওয়ার গভীরে ?
এ কেমন অচেনা শরীর জড়িয়ে পথ চলা ?
এ কেমন এলোমেলো ঝোড়ো হাওয়া ?
আকাশ, বাতাস দাপিয়ে এ কেমন
ভাললাগা চুঁইয়ে নামলো সকালে ?
যদিও সদর দরজা খোলা,
ডাক এসে যাবে যে কোনো সময়ে,  
কিছুটা সময় এস থাকি একসাথে ।
কাল পূর্ণ হতে বাকি আছে
এখনো কিছুটা সময় ।
পথেতে নামার আগে এস না আগের মতন
হাত রাখি হাতে ।