ওরে তোরা এই অধমেরে বুঝিসনেরে ভূল
দিনের শেষে তোদের কথা মনে পড়ে ব্যকুল

তোরা আসিস মনের ঘরে
তাইতো তোদের মনে পরে

সবার কাজে ব্যস্ত সবাই
এই অধমের ক্ষেত্রেও তাই

ওরে তোরা এই অধমেরে বুঝিসনেরে ভূল
দিনের শেষে তোদের কথা মনে পড়ে ব্যকুল

যখনই তোদের মনে পড়ে
তখন থাকি কাজের ঘোরে

সময়ের অভাবে চায়ের কাপে আড্ডা জমে না
তাইতো কবির মন আর কাজে বসে না

কবিতার মতো বলি বিধায় কবিতো আমি নই
সঙ্গের মানুষ পেলে দুখানা গল্পে মেতে রই


(সব বন্ধুদের উৎসর্গ করে লেখা)